চোখের পাপড়ি ঘন ও লম্বা করার অব্যর্থ দুই উপায়!

চোখের সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে দেয় ঘন ও লম্বা পাপড়ি। যদিও সবার লম্বা ঘন চোখের পাপড়ি থাকে না। তাই অনেকেই ফলস আইল্যাশ ব্যবহার করেন। তবে আজ তাদের জন্য থাকছে সুখবর!

আজ থেকে আর নয় ফলস আইল্যাস, প্রাকৃতিকভাবেই ঘন ও লম্বা হবে চোখের পাপড়ি! হাতের কাছে থাকা প্রাকৃতিক উপাদান দিয়েই এই সমস্যা জাদুর মতো সমাধান হয়ে যাবে। এই অব্যর্থ পদ্ধতিতে এক থেকে দেড় মাসের যত্নেই কাঙ্ক্ষিত চোখের পাপড়ির দেখা পাওয়া সম্ভব। এক্ষেত্রে প্রথমেই প্রয়োজন হবে মাশকারার অব্যবহৃত ও পরিষ্কার আই ব্রাশ। এবার চলুন তবে জেনে ননেয়া যাক কোন কোন উপাদানগুলো ব্যবহারে উপকার মিলবে-

নারকেল তেল
মুখের ত্বক ও চোখের আশেপাশের ত্বকের জন্য নারকেল তেল বেশ উপকারী। তাছাড়া খাঁটি নারকেল তেল চোখের পাপড়ি ঘন করতেও দারুণ উপকারী একটি প্রাকৃতিক উপাদান। এমনকি বেশ কিছু পরীক্ষা থেকে দেখা যায়, নারকেল তেলের প্রোটিন চোখের পাপড়ি ঝরে যাওয়া প্রতিরোধ করতে কার্যকর। তাই চোখের পাপড়িতে নারকেল তেল ম্যাসাজ করুন।

গ্রিন টি
প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ গ্রিন টি স্বাস্থ্যের জন্য উপকারিতার পাশাপাশি চোখের পাপড়ির জন্যেও উপকারী প্রভাব বিস্তার করবে। গ্রিন টি ব্যবহারের জন্য ব্যবহৃত ও আর্দ্র গ্রিন টিয়ের ব্যাগ চোখের উপর ১৫ থেকে ২০ মিনিট রেখে দিতে হবে।

Check Also

টিকটক-লাইকিতে আপত্তিকর ছবি পোস্ট করার চরম পরিণতি

টিক,টক ও লাই,কি অ্যা,পসে আপ,ত্তিকর ছবি পো,স্ট করেন বাগে,রহাটের গৃহ,বধূ সোমা আক্তার (১৯) নামের এক …